IPL 2024  মরশুমের সেরা ক্যাচটি ধরলেন  লখনৌ সুপার জায়ান্টের স্পিনার রভি বিষ্ণোই । বল করার পরই  বাজ পাখির মত উড়ে গিয়ে  ধরেন ক্যাচটি  ।

credit:X/@IPL

সাত ওভার দুই বলের মাথায় গুজরাট টাইটানসের কেন উইলিয়ামসন তার গুগলি সামলাতে না পেরে বলটি তুলে দেন , মুহূর্তেই সেটি লুফে নেন বিষ্ণোই ।

credit:Instagram/@kane_s_w

জোধপুরে এক প্রত্যন্ত গ্রামে  জন্ম গ্রহণ করেন  রবি বিষ্ণৈ ।  ছোটবেলা থেকেই ক্রিকেটের দিকে তার গভীর আগ্রহ । তাঁর আদর্শ ছিলেন কিংবদন্তি লেগ-স্পিনার শেন ওয়ার্ন।

credit:Instagram/@shanewarne23 

২০২০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে তাক লাগিয়ে দেন বিষ্ণৈ। সবচেয়ে বেশি উইকেট নিয়ে তিনি টুর্নামেন্টের সেরা বোলার নির্বাচিত হন ।

credit:Instagram/@bishnoi6476

২০২০ সালে  পাঞ্জাব কিংসে তাকে কিনে নেয় এবং তার প্রথম আইপিএল কেরিয়ারেই  'এমার্জিং প্লেয়ার' পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নেন তিনি।

credit:wiki

২০২২ সালে নতুন ফ্র্যাঞ্চাইজি লখনউ সুপার জায়ান্টস  রবি বিষ্ণৈকে কিনে নেয়। তিনি এই দলেও দুর্দান্ত বোলিং করে লখনউকে প্লে-অফে পৌঁছাতে সাহায্য করেন।

credit:wiki

২০২৩-এর মাঝামাঝি থেকে লেগ-স্পিনার হিসেবে যুজবেন্দ্র চাহালকে ছাপিয়ে ভারতীয়  দলে জায়গা করে নিয়েছেন এবং দারুণ ছন্দে রয়েছেন।

credit:wiki

এবারেরও  IPL-এ তিনি খেলছেন লখনৌ সুপার জায়ান্টের হয়ে । শুরু থেকেই ধারাবাহিক ছন্দে আছেন তিনি, তার স্পিনের জাদুতে মুগ্ধ লখনৌএর ফ্যানেরা ।

credit:Instagram/@bishnoi6476

দেখুন লখনৌ সুপার জায়ান্ট বনাম গুজরাট টাইটানসের ম্যাচের সেই দুর্ধর্ষ ক্যাচের ভিডিও । তার স্পিনের জাদুতে বোকা কেন উইলিয়ামসন ।

credit:X/@IPL

ভারতের ক্রিকেটে অনিল কুম্বলে বা হরভজন সিং-এর পর যেন দীর্ঘদিন আকাল এই লেগ-স্পিনারদের।  সেই শূন্যতা পুরণ করতে চলেছেন রভি বিষ্ণৈ ।

credit:Instagram/@bishnoi6476